Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২১.৯৬°সে

সিঙ্গাপুরে বুস্টার ডোজ নিয়েছেন অর্ধেকের বেশি মানুষ

সিঙ্গাপুরে অর্ধেকের বেশি মানুষ করোনাভাইরাস প্রতিরোধী টিকার বুস্টার ডোজ নিয়েছেন। দেশটির স্বাস্থ্যমন্ত্রী ওং ইয়ে কুং সামাজিক যোগাযোগ মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। রোববার (১৬ জানুয়ারি) স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

তিনি বলেন, অনেক মানুষই এখন বুস্টার ডোজ নিতে আগ্রহী। প্রতিদিন প্রায় ৪২ হাজার মানুষ তৃতীয় ডোজ নিচ্ছে। ডিসেম্বরের শেষের দিকে যে সংখ্যা ছিল ২৫ হাজারের মতো। নতুন ধরনসহ করোনাভাইরাসের তীব্রতা মোকাবিলায় বুস্টার ডোজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলেও জানান তিনি।

চলতি মাসের শুরুর দিকে সিঙ্গাপুর নীতি পরিবর্তন করে জানায়, যাদের বয়স ১৮ বছরের ওপরে তাদের ১৪ ফেব্রুয়ারি থেকে বুস্টার ডোজ নিতে হবে। যারা বুস্টার ডোজ নেবে না তাদের সম্পূর্ণ টিকাধারী বলা যাবে না।

ইয়ে কুং এর আগে জোর দিয়ে বলেছিলেন, ওমিক্রনের ঢেউ গত বছরের ডেল্টার প্রকোপের থেকে বেশি হতে পারে। একদিনে ডেল্টার সংক্রমণ যেখানে সর্বোচ্চ তিন হাজার ছিল সেখানে ওমিক্রনের জেরে দৈনিক সংক্রমণ ১০ থেকে ১৫ হাজারে পৌঁছাতে পারে।

১০ জানুয়ারি সংসদে মন্ত্রী বলেন, সিঙ্গাপুর স্বাস্থ্য সেবায় সক্ষমতা বাড়াতে কাজ করছে। আপাতত টিকা বিশেষ করে বুস্টার ডোজ নিশ্চিত করাই প্রধান লক্ষ্য বলেও জানান তিনি।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ৫৩ হাজার ৪১১ জন। আগের দিনের তুলনায় দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা কমেছে আট লাখের বেশি। মহামারির শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ কোটি ৬৫ লাখ ৮৭ হাজার ১১০ জনে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রুশ বাহিনীর ওপর ড্রোনে পেট্রলবোমা ছুড়ছেন ইউক্রেনীয়রা
আমাদের লক্ষ্য উদ্ভাবনী বাংলাদেশ বিনির্মাণ করা : পলক
প্রেমের টানে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের চেষ্টা, কিশোরী আটক
একদিনে শনাক্তে ফের রেকর্ড, মৃত্যু ৭২৯৯
পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনায় নিহত বেড়ে ৮, চলছে উদ্ধারকাজ
বাগদাদের গ্রিন জোনে চার দফা রকেট হামলা, আহত ২

আরও খবর