Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৩.৯৬°সে

পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনায় নিহত বেড়ে ৮, চলছে উদ্ধারকাজ

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে আটজনে দাঁড়িয়েছে। এ ঘটনায় প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনাকবলিত ট্রেনটির উদ্ধারকাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার রাতভর উদ্ধারকাজ চলেছে। ভোরের ঘন কুয়াশায়ও উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন দেশটির জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, বিএসএফ, সশস্ত্র সীমা বল-এর জওয়ানরা।

দুমড়ে-মুচড়ে যাওয়া এবং লাইনের পাশে উল্টে থাকা ট্রেনের কামরাগুলো ক্রেনের সাহায্যে এক এক করে সরানোর কাজ শুরু হয়েছে। পাশাপাশি কামরার ভেতর আর কেউ আটকে আছেন কি না, তা খতিয়ে দেখছেন উদ্ধারকারীরা।

বৃহস্পতিবার বিকেলে ময়নাগুঁড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়

এদিকে শুক্রবার ভোরেই দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা। তিনি বলেন, উদ্ধারকাজ চলছে। কীভাবে এ দুর্ঘটনা ঘটলো, তার তদন্ত করা হবে।

আর বৃহস্পতিবার রাতেই হাওড়া থেকে বিশেষ ট্রেনে দোমোহনীর উদ্দেশে রওনা দিয়েছেন রাজ্যের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তার সঙ্গে আছেন রেলের উচ্চপদস্থ কর্তারা। শুক্রবার সকালে ঘটনাস্থলে পৌঁছে যাওয়ার কথা রয়েছে তার।

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ময়নাগুঁড়ির দোমোহনীতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়। এ ঘটনায় এখন পর্যন্ত আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন বহু। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রুশ বাহিনীর ওপর ড্রোনে পেট্রলবোমা ছুড়ছেন ইউক্রেনীয়রা
আমাদের লক্ষ্য উদ্ভাবনী বাংলাদেশ বিনির্মাণ করা : পলক
সিঙ্গাপুরে বুস্টার ডোজ নিয়েছেন অর্ধেকের বেশি মানুষ
প্রেমের টানে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের চেষ্টা, কিশোরী আটক
একদিনে শনাক্তে ফের রেকর্ড, মৃত্যু ৭২৯৯
বাগদাদের গ্রিন জোনে চার দফা রকেট হামলা, আহত ২

আরও খবর