Header Border

ঢাকা, সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৭.৯৬°সে

নেপালে ইলেকট্রিক কেটলি রপ্তানি শুরু করেছে ভিশন

নেপালে ইলেকট্রিক কেটলি রপ্তানি শুরু করেছে দেশীয় ইলেকট্রনিকস পণ্য উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান ভিশন। শুক্রবার নরসিংদীর পলাশে অবস্থিত ভিশনের কারখানা থেকে ইলেকট্রিক কেটলির প্রথম চালান নেপালে পাঠানো হয়।

ভিশন-এর প্রধান পরিচালন কর্মকর্তা কাজী রাশেদুল ইসলাম বলেন, নেপাল থেকে আমরা ভালো ক্রয়াদেশ পাচ্ছি। এরই মধ্যে আট হাজার ২৪৪ পিসের একটি চালান কারখানা থেকে পাঠানো হয়েছে এবং আগামী কয়েক মাসের মধ্যে আরও প্রায় এক লাখ পিস কেটলি পাঠানো হবে। আশা করছি এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে এবং আগামী দিনে টেলিভিশন, আয়রন, ব্লেন্ডার, রাইস কুকারসহ অন্যান্য পণ্যও এর সঙ্গে যুক্ত হবে।

তিনি আরও বলেন, উন্নত প্রযুক্তিতে বিশ্বমানের পণ্য উৎপাদন ও ক্রেতাদের সর্বোচ্চ সেবা দেওয়ার কারণে অল্পসময়ের মধ্যে ভিশন দেশের বাজারে গ্রাহকদের কাছে বিশাল একটি জায়গা তৈরি করতে সক্ষম হয়েছে। দেশের বাজারে ভিশন ইলেকট্রনিকস পণ্যের বার্ষিক প্রবৃদ্ধি ৪০ শতাংশের বেশি। এখন আমাদের লক্ষ্য বিশ্বের বিভিন্ন দেশেও ভিশন ব্র্যান্ডের পণ্য পৌঁছে দেওয়া।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, মানসম্মত পণ্য উৎপাদন করতে পারলে বৈশ্বিক বাজারে বাংলাদেশের উৎপাদিত ইলেকট্রিক ও ইলেকট্রনিকস পণ্যও খুব ভালো করবে। আমরা সে লক্ষ্যে এগিয়ে যাচ্ছি এবং এরই মধ্যে ভিশনের টেলিভিশন, রেফ্রিজারেটর, ফ্যান, ব্লেন্ডার, রাইস কুকার, ইলেকট্রিক আয়রন, কেটলিসহ কয়েকটি পণ্য রপ্তানি শুরু করেছি।

তিনি আরও বলেন, ভিশনের পণ্য বর্তমানে ভারত, নেপাল, দক্ষিণ আফ্রিকা, ঘানা ও ফিজিতে রপ্তানি হচ্ছে। শিগগির ভুটানসহ আরও কয়েকটি দেশে পণ্য পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিএমএসএফে ব্যাংকগুলো কত টাকা দিয়েছে জানতে চিঠি
নওগাঁয় বেড়েছে সরিষা চাষ
ব্যাংকগুলোকে রেমিট্যান্সে প্রণোদনা বৃদ্ধির খবর প্রচারের পরামর্শ
বিশ্ববাজারে আবারও কমলো জ্বালানি তেলের দাম
শুরুতে নিম্নমুখী সূচক, লেনদেনে ধীরগতি
নিত্যপণ্যের বাজারে অভিযান, ৪ লাখ টাকা জরিমানা

আরও খবর