Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৬.৯৬°সে

চট্টগ্রামে মুরাদ-নাহিদের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

সদ্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও মিডিয়া উপস্থাপক মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন চট্টগ্রাম বিভাগের সাইবার ট্রাইব্যুনাল আদালত।

বুধবার (১৫ ডিসেম্বর) আদালতের বিচারক এস কে এম তোফায়েল হাসানের আদালত মামলার আবেদন খারিজ করে দেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের চট্টগ্রাম ইউনিটের সভাপতি অ্যাডভোকেট এসএম বদরুল আনোয়ার বাদী হয়ে দায়ের করা ওই মামলার আবেদনে মিডিয়া উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলালকেও বিবাদী করা হয়েছে। তিনি চট্টগ্রামের পটিয়া উপজেলার এটিএম আবুল কাশেমের ছেলে।

এর আগে গত রোববার (১২ ডিসেম্বর) মামলাটির আবেদন করা হয়। আদালত বাদীপক্ষের বক্তব্য শুনে এ আদালতে মামলা নেওয়া যাবে কি-না জেলা পিপি (পাবলিক প্রসিকিউটর) এবং মহানগর পিপি উভয়ের মতামত সাপেক্ষে ১৫ ডিসেম্বর গ্রহণযোগ্যতা শুনানির তারিখ নির্ধারণ করেন। এরপর আজ (বুধবার) নির্ধারিত দিনের শুনানি শেষে আদালত মামলার আবেদন খারিজ করে দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের চট্টগ্রাম ইউনিটের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট রায়হানুল ওয়াজেদ চৌধুরী। তিনি বলেন, অশ্লীল ও কুরুচিপূর্ণ কটূক্তির অভিযোগে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও বিতর্কিত ইউটিউবার মো. মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আদালত মামলার আবেদনটি খারিজ করে দিছেন।

আদেশের বিষয়ে উচ্চ আদালতে আপিল করা হবে কি না জানতে চাইলে তিনি বিষয়টি এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও তার মেয়ে জাইমা রহমানকে নিয়ে সাক্ষাৎকারে অসৌজন্যমূলক কথা বলার পর ডা. মুরাদের একটি কথোপকথন ফাঁস হয়। যেখানে তিনি অশ্লীল ভাষায় চিত্রনায়িকা মাহিয়া মাহিকে তার সঙ্গে দেখা করার জন্য বলেন। ফোনে চিত্রনায়ক ইমনকে তিনি বলেন, ঘাড় ধরে যেন মাহিকে তার কাছে নিয়ে যান। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন মহলে ডা. মুরাদের শাস্তির দাবি ওঠে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অসৌজন্যমূলক বক্তব্য দেওয়ায় তাকে ৭ ডিসেম্বরের মধ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশনার পর ব্যক্তিগত কারণ দেখিয়ে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন ডা. মুরাদ হাসান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

অর্থ আত্মসাৎ: সাদিয়া ইন্টারন্যাশনালের নাজমুলের ৫ বছর সাজা
সৎ থাকলে লক্ষ্যে পৌঁছানো সম্ভব, যা আমার জীবনে ঘটেছে
১০ হাজার টাকার জন্য স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড
মেছড়া ইউপির ভোট তদন্তের নির্দেশ, রিটের শুনানি মুলতবি
মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন
স্বাস্থ্যসচিব ও ডিজির বিরুদ্ধে আদালত অবমাননার রুল

আরও খবর