Header Border

ঢাকা, সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৭.৯৬°সে

লাবিবা-লামিসাকে আলাদা করতে চলছে অস্ত্রোপচার

নীলফামারীর জলঢাকা উপজেলার যদুনাথপুর গ্রামের জোড়া শিশু লাবিবা-লামিসাকে আলাদা করার জন্য অস্ত্রোপচার শুরু করেছেন চিকিৎসকরা। সোমবার (১৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে শিশু লাবিবা-লামিসাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নিউরো সার্জারি অপারেশন থিয়েটারে নেওয়া হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত উপ-পরিচালক আশরাফুল আলম জানান,
ঢামেকের শিশু পেডিয়াট্রিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. আশরাফ-উল হক কাজলের নেতৃত্বে আটটি বিভাগের সিনিয়র চিকিৎসকদের নিয়ে অস্ত্রোপচার শুরু হয়েছে।

এ বিষয়ে শিশু পেডিয়াট্রিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আশরাফ-উল হক কাজল বলেন, এই জোড়া শিশুদের অস্ত্রোপচারে আমরা খুবই আশাবাদী। অস্ত্রোপচারে আমাদের সহযোগিতা করছেন নিউরো সার্জারি, প্লাস্টিক সার্জারি, রেডিওলোজি, ইউরোলোজি,অর্থোপেডিক এনেসথেসিয়া, অনকোলজিসহ অন্যান্য চিকিৎসকরা।

তিনি বলেন, এর আগেও আমরা দুটি জোড়া লাগানো শিশু পৃথক করণ অস্ত্রোপচারে সফল হয়েছি। ইনশাল্লাহ এই জোড়া লাগানো শিশুদের অস্ত্রোপচারে সফল হব।

নীলফামারীর জলঢাকা উপজেলার যদুনাথপাড়া গ্রামের নির্মাণশ্রমিক মো. লালমিয়া ও মনুফা আক্তার দম্পতির সন্তান জোড়া লাগা এই দুই শিশুকন্যা। ২০১৯ সালের ১৫ এপ্রিল জন্মগ্রহণ করে তারা। জন্মের নয়দিন পর ঢামেক হাসপাতালে শিশু দুটিকে নিয়ে আসছিল তাদের পরিবার। এরপর থেকে চিকিৎসকদের পরামর্শে চিকিৎসা চলছিল। গত ২৮ নভেম্বর ঢামেকের শিশু সার্জারি বিভাগে ভর্তি করা হয় জোড়াশিশুদের। সেই থেকে চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছে আড়াই বছরের লাবিবা ও লামিসা।

সন্তানদের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন লালমিয়া ও মনুফা আক্তার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলার সমৃদ্ধি’র ভবিষ্যৎ নিয়ে ‘অনিশ্চয়তা’
হানিফ ফ্লাইওভারে গাড়ি থামিয়ে চাঁদাবাজি করতেন তারা
জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির
৭৪৯ জনকে চাকরি দেবে বিমান বাংলাদেশ
পুলিশের লাঠিচার্জে ছত্রভঙ্গ চাকরিপ্রত্যাশীরা
যত আসন তত যাত্রী পরিবহনে নতুন সিদ্ধান্ত

আরও খবর