Header Border

ঢাকা, সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৬.৯৬°সে

সিটি বন্ডের মাধ্যমে বাণিজ্যিক ভবন নির্মাণের সিদ্ধান্ত ডিএনসিসির

সিটি বন্ডের মাধ্যমে অর্থ সংগ্রহ করে দুটি বাণিজ্যিক ভবন নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। রাজধানীর ৮১ গুলশান অ্যাভিনিউ এবং ৬৪ কামাল আতাতুর্ক অ্যাভিনিউতে (বনানী কমিউনিটি সেন্টার) এ ভবন দুটি নির্মাণ করা হবে।

রোববার (০৫ ডিসেম্বর) রাজধানীর গুলশান-২ নগর ভবনের হলরুমে আয়োজিত দ্বিতীয় পরিষদের নবম করপোরেশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ছাড়া বিশেষ ক্ষেত্রে ঢাকা উত্তর সিটি করপোরেশনের স্থায়ী কর্মকর্তা-কর্মচারী বা তার উত্তরাধিকারীর অনুকূলে আট লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়। ডিএনসিসির স্থায়ী কোনো কর্মকর্তা বা কর্মচারী চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে বা গুরুতর আহত হয়ে স্থায়ীভাবে অক্ষম হলে এ সহায়তা পাবেন তারা।

সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, দেশে প্রথমবারের মতো বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে রাজধানীর আমিনবাজার এলাকায় সংশ্লিষ্ট প্রকল্পে ৩০ একর ভূমি অধিগ্রহণের জন্য ডিএনসিসি অংশের অর্থ ছাড়ের বিষয়টি সর্বসম্মতিতে গৃহীত হয়।

সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলার সমৃদ্ধি’র ভবিষ্যৎ নিয়ে ‘অনিশ্চয়তা’
হানিফ ফ্লাইওভারে গাড়ি থামিয়ে চাঁদাবাজি করতেন তারা
জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির
৭৪৯ জনকে চাকরি দেবে বিমান বাংলাদেশ
পুলিশের লাঠিচার্জে ছত্রভঙ্গ চাকরিপ্রত্যাশীরা
যত আসন তত যাত্রী পরিবহনে নতুন সিদ্ধান্ত

আরও খবর