Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২১.৯৬°সে

জাপান-কোরিয়া আসছে বুধবার, ভারত-পাকিস্তান শুক্রবার

করোনা মহামারির সময় বিরানভূমিতে পরিণত হওয়া মওলানা ভাসানী স্টেডিয়ামে প্রাণ ফিরেছে ঘরোয়া হকির আসর প্রিমিয়ার লিগ শুরুর পর থেকে।

লিগ শেষে এখন দেশের হকির প্রধান এ ভেন্যুতে হকি কর্মকর্তাদের ব্যস্ত সময় কাটছে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি সামনে রেখে। আর মাত্র ৮ দিন পর ভাসানীতে শুরু হচ্ছে এশিয়ার সবচেয়ে মর্যাদার এই টুর্নামেন্ট।

টুর্নামেন্টের এটি ষষ্ঠ আসর। তবে বাংলাদেশের জন্য প্রথম। আয়োজক হওয়ার সুবাদে এই প্রথম বাংলাদেশের অংশগ্রহণ এশিয়ান চ্যাম্পিয়নশিপে। আয়োজক হিসেবে একশ নম্বর পাওয়া এবং দল হিসেবে ভালো খেলা উপহার দেয়ার লক্ষ্যে এখন কর্মব্যস্ততা হকিতে।

জিমিরা প্রস্তুতি নিচ্ছেন বিকেএসপিতে। মালয়েশিয়ান গোবিনাথন কৃষ্ণমূর্তির অধীনে চলছে নিবিড় অনুশীলন। কর্মকর্তারা ঢাকায় ব্যস্ত সফলভাবে মহাযজ্ঞ আয়োজনে। দলগুলো যে আসতে শুরু করবে যে আগামী সপ্তাহ থেকেই।

এশিয়ান হকি ফেডারেশন ইতিমধ্যেই ৫টি অতিথি দলের ঢাকায় পৌছাঁনো ও তাদের ফিরে যাওয়ার সূচি চূড়ান্ত করেছে। ফ্লাইট শিডিউল অনুযায়ী সবার আগে ঢাকায় এসে পৌঁছবে জাপান ও দক্ষিণ কোরিয়া। দুটি দেশই বুধবার রাত ৯টায় ঢাকা আসবে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে।

৬ জাতির এই টুর্নামেন্টে বাংলাদেশ, জাপান, কোরিয়া ছাড়াও আছে ভারত, পাকিস্তান ও মালয়েশিয়া। এর মধ্যে ভারত ও পাকিস্তান শুক্রবার আসছে। ভারত আসছে দুপুর সাড়ে ১২টায় এবং পাকিস্তান বিকেল পৌনে ৫টায়।

অতিথি দলগুলোর মধ্যে সবশেষে ঢাকায় আসবে মালয়েশিয়া। বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ এই দলটি ১২ ডিসেম্বর রাত ১০টার দিকে এসে পৌঁছাবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মাত্র ১ রানে সাকিবের বরিশালকে হারিয়ে চ্যাম্পিয়ন কুমিল্লা
শনিবার আসছেন ডোমিঙ্গো, শুরু হচ্ছে টাইগারদের অনুশীলণ
বিপিএল: আসতে শুরু করেছেন বিদেশিরা, গেইল আসবেন শনিবার
‘১১ জনের বিপক্ষে পুরো দেশ’-ক্ষোভে ফুঁসছেন কোহলিরা
টিভিতে আজকের খেলা
বদলে গেলো বিশ্বকাপের সূচি

আরও খবর