Header Border

ঢাকা, সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৭.৯৬°সে

এইচএসসি: দ্বিতীয় দিনে অনুপস্থিত ৮১৭৭, বহিষ্কার ২

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেটের (এইচএসসি) দ্বিতীয় দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল আট হাজার ১৭৭ জন। আর বহিষ্কার হয় দুইজন।

রোববার (৫ ডিসেম্বর) যুক্তিবিদ্যা ও হিসাববিজ্ঞান প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। যুক্তিবিদ্যা পরীক্ষা সকালে ও হিসাববিজ্ঞান পরীক্ষা বিকালে হয়।

যুক্তিবিদ্যা পরীক্ষায় অনুপস্থিত ছিল তিন হাজার ১১৯ জন, আর বহিষ্কার হয় দুজন। অপরদিকে হিসাববিজ্ঞান পরীক্ষায় অনুপস্থিত ছিল পাঁচ হাজার ৫৮ জন। তবে এই পরীক্ষায় কেউ বহিষ্কার হয়নি।

যুক্তিবিদ্যা পরীক্ষায় ঢাকা শিক্ষাবোর্ডে অনুপস্থিত ছিল ৫৪৩ জন, চট্টগ্রাম বোর্ডে ৪৯২ জন। রাজশাহী বোর্ডে অনুপস্থিত ছিল ৩৫৬ জন, বরিশাল বোর্ডে ১৭৫ জন, এ বোর্ডে বহিষ্কার করা হয় দুজনকে।

অপরদিকে সিলেট বোর্ডে ৩২৭ জন, দিনাজপুর বোর্ডে ৪৩৮, কুমিল্লা বোর্ডে ৩২৭, ময়মনসিংহ বোর্ডের ১৪৫ ও যশোর বোর্ডে অনুপস্থিত ছিল ৩১৬ জন।

এদিকে হিসাববিজ্ঞান পরীক্ষায় ঢাকা বোর্ডে অনুপস্থিত ছিল এক হাজার ৫৪৮ জন, চট্টগ্রাম বোর্ডে ৫৯৪ জন, রাজশাহী বোর্ডে ৫১৪ জন, বরিশাল বোর্ডের ৩৬০ জন, সিলেট বোর্ডের ২০০ জন, দিনাজপুর বোর্ডে ৪৫০ জন, কুমিল্লা বোর্ডে ৯৪৪ জন, ময়মনসিংহ বোর্ডে ৭১ জন ও যশোর বোর্ডে ৩৮৪ জন।

করোনা মহামারির কারণে এক বছর বিরতির পর ২ ডিসেম্বর থেকে শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা।

এ বছর পরীক্ষার্থীদের কেবল তিনটি ঐচ্ছিক বিষয়ে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা দিতে হবে। বাংলা, ইংরেজি ও গণিত পরীক্ষা দিতে হবে না।

ঐচ্ছিক বিষয়ের ফলাফল এবং জেএসসি পরীক্ষাসহ শিক্ষার্থীদের আগের পাবলিক পরীক্ষার গ্রেড পয়েন্ট বিবেচনা করে চূড়ান্ত ফল তৈরি করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বইমেলার অপেক্ষায় যেসব বই
খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ সমীচীন নয়: ইউজিসি
১২ বছরের ওপরে টিকা পেয়েছে ৩৫ শতাংশ শিক্ষার্থী
নিষেধাজ্ঞা উপেক্ষা করেই খোলা কোচিং সেন্টার
প্রধান শিক্ষকের অনিয়মে শিক্ষার্থীদের বিক্ষোভ
৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

আরও খবর