Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৪.৯৬°সে

৯৮ বছরে প্রথম নারী চেয়ারম্যান পেলো ডিজনি

যুক্তরাষ্ট্রের বহুজাতিক বিনোদন এবং মিডিয়া গ্রুপ ওয়াল্ট ডিজনিতে ৯৮ বছরের মধ্যে প্রথম বারের মতো নারী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ১৪ বছর ধরে ডিজনির বোর্ডের সদস্য ছিলেন সুসান আর্নোল্ড। চলতি বছরের শেষে তিনি এই বহুজাতিক প্রতিষ্ঠানে বব ইগারের উত্তরসূরি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

এর আগে বৃহত্তম বিনিয়োগ সংস্থা কার্লাইলের একজন নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন সুসান। অপরদিকে ১৫ বছর দায়িত্ব পালনের পর ২০২০ সালে ডিজনির প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ান বব ইগার। এবার চলতি মাসের শেষের দিকে তিনি ডিজনি ছাড়ছেন।

সুসান আর্নোল্ড এক বিবৃতিতে বলেন, বোর্ডের চেয়ারম্যান হিসেবে নতুন ভূমিকায় যোগ দিয়ে আমি ডিজনির শেয়ারহোল্ডারদের দীর্ঘমেয়াদী স্বার্থে কাজ চালিয়ে যাওয়া এবং প্রধান নির্বাহী বব চ্যাপেকের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছি।

গত ৮ বছর কার্লাইল গ্রুপের একজন নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন আর্নোল্ড। এর আগে ভোগ্যপণ্য জায়ান্ট প্রোক্টর অ্যান্ড গ্যাম্বল এবং ফাস্ট ফুড চেইন ম্যাকডোনাল্ডসেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি।

বব ইগার এক বিবৃতিতে বলেন, ২০০৭ সালে প্রথম ডিজনির বোর্ডে যোগদানের পর থেকেই সুসান তার অভিজ্ঞতার ভান্ডার, অটল সততা এবং বিশেষ ভূমিকার কারণে অবিশ্বাস্য নির্বাহী হয়ে উঠেছেন।

সম্প্রতি অভ্যন্তরীণ বিভিন্ন চাপের কারণে প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী এবং চেয়ারম্যানের পদে একই ব্যক্তির থাকার বিষয়টি নিয়ে ব্যবস্থাপনায় পরিবর্তন আনতে বাধ্য হয় ডিজনি। এরই অংশ হিসেবে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন সুসান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রুশ বাহিনীর ওপর ড্রোনে পেট্রলবোমা ছুড়ছেন ইউক্রেনীয়রা
আমাদের লক্ষ্য উদ্ভাবনী বাংলাদেশ বিনির্মাণ করা : পলক
সিঙ্গাপুরে বুস্টার ডোজ নিয়েছেন অর্ধেকের বেশি মানুষ
প্রেমের টানে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের চেষ্টা, কিশোরী আটক
একদিনে শনাক্তে ফের রেকর্ড, মৃত্যু ৭২৯৯
পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনায় নিহত বেড়ে ৮, চলছে উদ্ধারকাজ

আরও খবর