Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২১.৯৬°সে

মেসেজ ডিলিট করার সময়সীমা বাড়াচ্ছে হোয়াটসঅ্যাপ

ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ মেসেজিং অ্যাপ হিসেবে বেশ জনপ্রিয়। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যা। প্রতিনিয়ত নিজেদের আপডেট করতে ব্যস্ত প্রযুক্তি জায়ান্টটি।

প্রযুক্তি বাজারে নিজেদের অবস্থান পোক্ত করতে আর ব্যবহারকারীদের চাহিদার কথা মাথায় রেখে একের পর এক ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। খুব শিগগিরই ‘ডিলিট মেসেজ ফর এভরিওয়ান’ ফিচারটির সময়সীমা বাড়াতে চলেছে তারা। সেই ঘোষণাও আসতে চলেছে খুব দ্রুতই।

হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পর তা ডিলিট করা যায় তা সবাই জানেন। তবে তার সময়সীমা ছিল খুবই কম। ‘সিন’ হওয়ার পরে মুছে দিতে চাইলে এখন সর্বোচ্চ সময় পাওয়া যায় ১ ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ড। তবে দীর্ঘদিন ধরেই এই নিয়ে চিন্তাভাবনা করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। অবশেষে সেই সময়সীমা বাড়িয়ে একেবারে এক সপ্তাহ করার ব্যাপারে পদক্ষেপ করা হচ্ছে।

ডব্লিউঅ্যাবিটাইনফোর তরফ থেকে জানানো হয়েছে, পরবর্তী আপডেটে মেসেজ মুছে ফেলার জন্য ৭ দিন ৮ মিনিটকে সর্বোচ্চ সীমা হিসেবে ধরা হবে। অর্থাৎ আগের থেকে অনেক বেশি সময় পাবেন ইউজাররা।

এর আগে শোনা গিয়েছিল মেসেজ ডিলিট করার ক্ষেত্রে কোনো বাঁধাধরা সময়সীমা রাখবে না হোয়াটসঅ্যাপ। সপ্তাহ, মাস, বছর পেরিয়েও পুরনো মেসেজ ডিলিট করা যাবে। তবে শেষ পর্যন্ত তেমন অপশন না রেখে বর্তমান সময়সীমাকে বাড়ানোর সিদ্ধান্তই নিতে চলেছে ফেসবুকের মালিকানাধীন এই সংস্থা। খুব শিগগিরই এ ব্যাপারে ঘোষণা আসতে পারে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে।

সূত্র: এনডিটিভি গ্যাজেটস

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

এবার লক্ষ্য ‘উদ্ভাবনী বাংলাদেশ’ বিনির্মাণ: পলক
হারানো মোবাইল উদ্ধার করবেন যেভাবে
অনলাইনে বিক্রি বাড়ানোর ৭ উপায়
জিমেইলে টু-ফ্যাক্টর চালু করবেন যেভাবে
মোবাইল-ট্যাব-কম্পিউটারে স্ক্রিনশট নেওয়ার উপায়
ভাঁজ করা স্মার্টফোন আনছে হুয়াওয়ে

আরও খবর